Pending for Assistants or deputy director approval

প্রবাসী বাংলাদেশীরা পাসপোর্ট চেকের জন্য http://www.passport.gov.bd/onlinestatus.aspx এ ওয়েব সাইট ব্যবহার করে থাকেন। তাদের পাসপোর্টের সর্বশেষ অবস্থা যদি “Pending for Assistant/deputy director approval” থাকে তবে তা আগারগাঁও পাসপোর্ট অফিসে আসতে হবে। প্রবাসী বিশেষ করে যারা ইতালিতে পৌছানোর আগে লিবিয়ায় পাসপোর্ট ফেলে যান এবং ইতালি পৌছানোর পর পূনরায় পাসপোর্ট পাবার জন্য আবেদন করেন তাদের ক্ষেত্রে দুটি সমস্যা হয়।

১। আগের পাসপোর্ট একটিভ থাকা। ২। অনেকেই জন্ম তারিখ পরিবর্তন করেন।

তাদের ক্ষেত্রে ঢাকার পাসপোর্ট অফিসে আসতে হবে। পাসপোর্ট অফিসের কোথায় আসতে হবে তা দেখুন নিচে।

সতর্কতা: প্রথমেই টাকার কথা বলবেন না। কোন কারনে কেউ কিছু বলতে না চাইলে ধৈর্য সহকারে কাজ আদায় করে নিন।

পাসপোর্ট অফিসের ডান পাশে বা উত্তর পাশের বিল্ডিং এর ৪র্থ তলায় (লিফটের ৩) আসতে হবে। এখানে “পাসপোর্ট বিভাগ” নামে একটি বিভাগ আছে। এর ৪০০৯ নাম্বার রুমের কোন অফিস সহকারিকে পাসপোর্ট এর রিসিভ কপি দেখিয়ে জানতে চাইবেন এর অবস্থা এবং সমস্যা সমাধানের উপায়। তারা আপনাকে সময় নিয়ে এর সমস্যা এবং সমাধানের উপায় বলে দিবে।

আপনি যদি সরাসরি ad এর রুমে প্রবেশের ক্ষমতা রাখেন তাহলে অনুমতি নিয়ে চলে যাবেন। তারাই আপনার সমস্যার সমাধান করে দিবে। বিনিময়ে তাদের খুশি করে আসবেন।

2 thoughts on “Pending for Assistants or deputy director approval”

  1. আসসালামু আলাইকুম,হিন্দু ভাইদের প্রতি আদাব। আমি মোঃ কুতুবউদ্দিন,পিতা মৃতহাজী ফয়জুর রহমান,মাতা মৃত খয়রুন নেছা, গ্রাম উজান বারা পৈত পৃর্ব,ডাকঘর লোভাছড়া,থানা কানাইঘাট,জেলা,সিলেট।দীর্গদিন ধরে আমার পাসপোর্ট টি আগারগাঁও হেড অফিসে আটকে আছে। অনলাইনে চেক করলে দেখাইতেছে Panding for AD/DD ressue justification.অনুরোধ করে আমার পাসপোর্ট টি সংশোধন করে দেওয়ার জন্য। মাননীয় পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মুমেন সুপারিশ করেছেন চিঠির মাধ্যমে হেড অফিসে।আইডি নাম্বার MYS100000430915.বর্তমানে ৪০১৩নং রোমে ডেটা সংশোধনের জন্য জমা আছে মেডামের কাছে।অনুরোধ আমার পাসপোর্ট সংশোধন করে দিতে আপনার মর্জি হয়।

    Reply
  2. স্যার আমার পাসপোর্ট টা দয়া করে দিয়ে দিবেন। আমার এস এস সি পাশ সার্টিফিকেট আছে। আই কাড আছে। 01965373620
    মাসুদ রানা

    Reply

Leave a Comment

Welcome...
Have you faced any kind of problem, just comment.

কোন সমস্যা মনে হলে ইমেইল এড্রেস সহ কমেন্ট করুন, আপনার ইমেইল এড্রেস এবং সমস্যার গোপনীয়তা রক্ষা করা হবে।