ওয়ার্ডে লেবেল বানাবেন যেভাবে || How to use Label in Word

How to use Label in Word কিভাবে লেবেল ব্যবহার করে।। লেবেল অপশন ব্যবহার করে অনেগুলো ঠিকানা একসাথে প্রিন্ট করুন।

অনেকগুলো চিঠি একসাথে পাঠানোর প্রয়োজন হলে খামের প্রতিটাতে ঠিকানা লিখতে একজন করণিকের অনেক সময় ব্যয় হবে। তাছাড়া একই কাজ করতে করতে তার বিরক্তি এসে পরবে। আবার এমনও হতে পারে যে, সে একই ঠিকানা দুবার দুই খামে লিখে ফেলছেন। আর দ্রুত কাজ করতে হলে দরকার আরো বেশি করণিক। এমতাবস্থায় প্রাপক, এবং তাদের ঠিকানা (Excel) এক্সেলে সারিবদ্ধভাবে সাজানো থাকলে খুব সহজেই (Word) ওয়ার্ডের মাধ্যমে (Label) লেবেল বানিয়ে কেটে শুধু আঠা দিয়ে খামের উপরে লাগিয়ে দিলেই হল। আর (Excel) এক্সেলে যাতে একাধিকবার একই ঠিকানা না আসে তার জন্য ডুপ্লিকেট ডাটা বের করার পদ্ধতি ব্যবহার করবেন।

ডুপ্লিকেট ডাটা কিভাবে বের করে তার পদ্ধতি নিচে দেয়া হল।

আর (Word) ওয়ার্ডের মাধ্যমে (Label) লেবেল তৈরীর সম্পূর্ণ প্রসেস নিচের ভিডিওতে দেখানো হল। কোন সমস্যা হলে আমার ব্লোগে বা ইউটিউবের ভিডিওতে কমেন্ট করুন। আমি রিপ্লাই দিব।

ধন্যবাদ।।

5 thoughts on “ওয়ার্ডে লেবেল বানাবেন যেভাবে || How to use Label in Word”

  1. Thanks for the sensible critique. Me and my neighbor were just preparing to do a little research on this. We got a grab a book from our area library but I think I learned more clear from this post. I’m very glad to see such fantastic information being shared freely out there.

    Reply
  2. I truly appreciate this post. I have been looking everywhere for this! Thank goodness I found it on Bing. You have made my day! Thank you again

    Reply

Leave a Comment

Welcome...
Have you faced any kind of problem, just comment.

কোন সমস্যা মনে হলে ইমেইল এড্রেস সহ কমেন্ট করুন, আপনার ইমেইল এড্রেস এবং সমস্যার গোপনীয়তা রক্ষা করা হবে।